ধাক্কা কাটিয়ে রেকর্ড বিক্রি বাটা জুতার

[ad_1]

কোম্পানিটির অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে। সম্প্রতি চলতি বছরের জানুয়ারি-জুন মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বাটা শু। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি হিসেবে নিয়ম অনুযায়ী, দেশের দুই স্টক এক্সচেঞ্জ ও নিজেদের ওয়েবসাইটে অর্ধবার্ষিক এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রকাশিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এ বছরের প্রথম ছয় মাসে কোম্পানিটি ৫২৮ কোটি টাকার পণ্য বিক্রি করেছে। যার বড় অংশই বিক্রি হয়েছে গত ঈদুল ফিতরে। গত মে মাসের শুরুতে ঈদুল ফিতর পালিত হয়। কোম্পানি–সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ছয় মাসে কোম্পানিটির যে পরিমাণ জুতা বিক্রি হয়েছে, তার প্রায় ৪০ শতাংশই বিক্রি হয়েছে এক ঈদেই। সাম্প্রতিক সময়ে এক ঈদে এর চেয়ে বেশি বিক্রি হয়নি কোম্পানিটির জুতা। করোনার দুই বছরের (২০২০ ও ২০২১) হিসাব বাদ দিয়ে অন্য স্বাভাবিক বছরগুলোতে ঈদুল ফিতরে বাটার যে পরিমাণ জুতা বিক্রি হয়েছিল, এ বছরের ঈদুল ফিতরে বিক্রি তার চেয়ে ২০ শতাংশের বেশি বেড়েছে।

কোম্পানিটি বলছে, তিন কারণে রেকর্ড বিক্রির পরও মুনাফায় রেকর্ড হয়নি। কারণগুলো হলো বিশ্ববাজারে কাঁচামালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দেশে ডলারের উচ্চ মূল্য ও লাগাম ছাড়া পরিবহন খরচ বেড়ে যাওয়া। তা না হলেও আয়ের মতো মুনাফা আরও বাড়ত।

[ad_2]

Source link

Leave a Comment