শহরের ১৬ সড়কই বেহাল | প্রথম আলো

[ad_1]

ফরিদপুর পৌরসভা ১৮৬৯ সালের ১ এপ্রিল স্থাপিত হয়। ১৯৮৬ সালে এটি প্রথম শ্রেণিতে উন্নীত হয়। বর্তমানে এ পৌরসভার আয়তন ৬৬ দশমিক ৩১ বর্গকিলোমিটার। জনসংখ্যা ৫ লাখ ৫৭ হাজার ৬৩২ জন।

পৌরসভার প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়, পৌরসভার মোট পাকা সড়ক ৪৪৫ কিলোমিটার। এর মধ্যে ১২৫ কিলোমিটারের অবস্থা বেহাল। এ ছাড়া পৌরসভার অন্তর্ভুক্ত এলজিইডির পাকা সড়ক আছে আরও প্রায় ৪৫০ কিলোমিটার। ২০১৮ সাল থেকে ওই সব সড়কে কোনো উন্নয়নকাজ করেনি এলজিইডি। মন্ত্রণালয় থেকে অন্যান্য পৌরসভার মতো বছরে সার্বিক কাজের জন্য ৯০ লাখ টাকা বরাদ্দ পাওয়া যায়। ওই বরাদ্দ থেকে সড়কের সংস্কারকাজ করতে হয়। পৌরসভার নিজস্ব তহবিল থেকে সম্প্রতি ছোট-বড় মিলিয়ে ছয় কিলোমিটার সড়কের কাজ অচিরেই শুরু হতে যাচ্ছে।

বেহাল সড়কগুলোর মধ্যে অন্যতম চাঁনমারী হয়ে বায়তুল আমানগামী সড়ক, পশ্চিম খাবাসপুর এলাকার সুফি আবদুল বারি সড়ক ও কানিজ সড়ক, চৌধুরীবাড়ি এলাকার সড়ক, পল্লিকবি জসীমউদ্‌দীনের বাড়ি থেকে চুনাঘাট সেতু পর্যন্ত বেড়িবাঁধের ওপর নির্মিত সড়ক, মহিম স্কুলের সামনে দিয়ে শোভারামপুর স্লুইসগেট সড়ক, দক্ষিণ গোয়ালচামট এলাকার মোল্লাবাড়ি সড়ক ও ভাটিলক্ষ্মীপুর এলাকার মোতাহার হোসেন সড়ক।

এ ছাড়া থানার মোড় থেকে ময়লাপট্টিগামী সড়ক, বাদামপট্টি এলাকার সড়ক, চকবাজার থেকে পূর্ব খাবাসপুরগামী মুক্তিযোদ্ধা হরেন্দ্রনাথ সড়ক, টিটিসির মোড় থেকে ব্রাহ্মণকান্দা সড়ক, সিংপাড়া সড়ক, ফরিদপুর মেডিকেল থেকে চর কমলাপুরগামী সড়ক বেহাল হয়ে আছে।

[ad_2]

Source link

Leave a Comment