জাওয়াহিরিকে হামলাকারী ড্রোনটি কি কিরগিজস্তান থেকে ছোড়া

[ad_1]

তবে ড্রোনটি কোথা থেকে রওনা করেছে এবং কোন পথ ব্যবহার করেছে, তা এখনো প্রকাশ করছে না মার্কিন প্রশাসন। মার্কিন প্রতিরক্ষা বিভাগ শুধু একটি সংক্ষিপ্ত বিবৃতি দিয়েছে। বিবৃতিতে বলা হয়, ‘কাবুলের উপকণ্ঠে নিশ্চিত এক অভিযানে জাওয়াহিরি নিহত হয়েছেন। সেখানে তালেবানের অতিথি হিসেবে থাকছিলেন তিনি। কাবুলের সময় সকাল ৬টা ১৮ মিনিটের দিকে সন্ত্রাসবিরোধী অভিযানে দুটি হেলফায়ার ক্ষেপণাস্ত্র দিয়ে বাড়িটিতে হামলা করা হয়েছে।’

বেশ কয়েকটি মার্কিন সংবাদমাধ্যম বলছে, উত্তরাঞ্চলীয় কিরগিজস্তানের মানাসে গানচি বিমানঘাঁটি থেকে হামলাটি করা হয়েছে। মার্কিন প্রতিরক্ষা দপ্তরের তথ্যমতে, গানচি হলো কিরগিজস্তানের সাবেক মার্কিন সামরিক ঘাঁটি। বিশকেক আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে এর অবস্থান। মার্কিন বিমানবাহিনী এটি পরিচালনা করত। ২০১৪ সালের জুনে কিরগিজ সেনাবাহিনীর কাছে এটি হস্তান্তর করা হয়।

যুক্তরাষ্ট্রের বড় রেডিও নিউজ নেটওয়ার্ক দ্য ন্যাশনাল পাবলিক রেডিওর (এনপিআর) প্রতিবেদনে বলা হয়, মার্কিন কর্মকর্তারা বলছেন না তাঁরা কোথা থেকে ড্রোন হামলা চালিয়েছেন। কিন্তু পার্শ্ববর্তী অঞ্চলে এখন আর তাদের কোনো সামরিক ঘাঁটি নেই। তাঁর মানে লক্ষ্যবস্তুতে আঘাত করার আগে চালকবিহীন ড্রোনটি দীর্ঘ পথ পাড়ি দিয়ে এসেছে।

[ad_2]

Source link

Leave a Comment