বাজেটের ৭০ ভাগই সরকার থেকে পাওয়ার আশা দক্ষিণ সিটির

[ad_1]

এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, এখন পর্যন্ত নাগরিকদের যতটুকু সুফল দিতে পেরেছেন, তা করেছেন নিজস্ব অর্থায়নে। সরকার থেকে প্রকল্পের অনুমোদন না পেলেও ১৫০ কোটি টাকা খরচ করে নর্দমা ও অবকাঠামো উন্নয়নে কাজ করেছেন। জলাবদ্ধতা নিরসনে খাল সংস্কারের জন্য সরকারের কাছে প্রকল্প পাঠানো হলেও তারা ইতিমধ্যে নিজস্ব তহবিল থেকে খালের রক্ষণাবেক্ষণে কাজ চালিয়ে যাচ্ছেন।

এর আগে গত ২৬ জুলাই অনুষ্ঠিত করপোরেশনের দ্বিতীয় পরিষদের পঞ্চদশ করপোরেশন বোর্ড সভায় নতুন অর্থবছরের বাজেট অনুমোদন করা হয়েছে। সংস্থার সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা বোর্ড সভার সদস্য।

বাজেট ঘোষণার সময় মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, সিটি করপোরেশনের ইতিহাসে এবারই প্রথম তাঁরা রেকর্ডসংখ্যক রাজস্ব আদায় করেছেন। যেমন গত অর্থবছরে নাগরিকদের সেবার বিপরীতে বিভিন্ন খাত থেকে ৮৩৩ কোটি ৪৯ লাখ টাকা রাজস্ব আদায় করেছেন। এর আগের বছর রাজস্ব আদায় হয়েছে ৭০৩ কোটি ৩১ লাখ টাকা। প্রতিবছর রাজস্ব আদায় বাড়ছে। চলতি অর্থবছরে দক্ষিণ সিটির মেয়র হাজার কোটি টাকা রাজস্ব আদায়ের আশাবাদ ব্যক্ত করেছেন।

দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার কারণে রাজস্ব আদায় বেড়েছে জানিয়ে দক্ষিণ সিটির মেয়র বলেন, তিনি ঢাকাবাসীকে শক্তিশালী প্রশাসনিক ব্যবস্থা দিতে সক্ষম হয়েছেন। অপচয় কমিয়েছেন। নানা উদ্যোগের কারণে দক্ষিণ সিটিতে সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে।

[ad_2]

Source link

Leave a Comment