জমজমাট আয়োজনে অনুষ্ঠিত ৫ম নৌ আইসিটি মেলা

[ad_1]

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জমজমাট আয়োজন অনুষ্ঠিত হলো ৫ম নৌ আইসিটি মেলা।

দেশের প্রযুক্তি উদ্যোক্তা ও প্রযুক্তিবিদদের সংগঠন ‘আইটি পল্লী’ এই মেলার আয়োজন করে।

মঙ্গলবার রাজধানীর সদরঘাট নৌ টার্মিনালে বৃহৎ ও বিলাসবহুল এক লঞ্চে আয়োজিত এই মেলার উদ্বোধন করেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং ঢাকা রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান।

Techshohor Youtube

আইটি পল্লীর সভাপতি এবং আইএসপিএবি’র সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়ার সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত এই মেলায় আরও অতিথি ছিলেন, আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক, বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সাহা, সাধারণ সম্পাদক কামরুজ্জামান, বিএফডিএসের চেয়ারম্যান ড. তানজিবা রহমান, আইএসপিএবি পরিচালক এস.এম জাকির হোসাইনসহ খাতটির উদ্যোক্তা ও পেশাজীবীরা

নাজমুল করিম ভূঁইয়া জানান, ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে পঞ্চমবারের মতো এই নৌ আইসিটি মেলা আয়োজন করা হয়েছে।

মেলার উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তারা আইটি পল্লীর অগ্রগতি, উন্নতি এবং বাংলাদেশের আইটি ইন্ডাস্ট্রিকে এগিয়ে নেয়ার কথা বলেন।

আইটি পল্লী সভাপতি বলেন, বাংলাদেশের গ্রাম পর্যায়ে ৫০০ টাকায় ৫০ এমবিপিএস সংযোগ দিতে তারা কাজ করে যাবেন।

আইটি পল্লীর সাধারণ সম্পাদক ওয়াহিদ উল্লাহ স্বপন মেলায় অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইটি পল্লীর প্রত্যয় ব্যক্ত করেন।

উদ্বোধনের অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘরে দেখেন। এরপর মেলার লঞ্চটি সদরঘাট থেকে ছেড়ে বুড়িগঙ্গা নদী-মেঘনা নদী প্রদক্ষিণ করে। এসময় মেলায় কনসার্ট ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। মেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আইটি পল্লীর সভাপতি ও সাধারণ সম্পাদক ।

মেলায় দেশের ২ হাজার ৭০০ এর বেশি প্রযুক্তিবিদ ও প্রযুক্তি উদ্যোক্তারা অংশগ্রহণ নেন। এতে আইটি পল্লীর নিজস্ব স্টল, গোল্ড স্পন্সর ম্যাক্সহাব ও উইন্ডস্ট্রিমের দুটি ছাড়াও ১০টি স্টল ছিল।



[ad_2]

Source link

Leave a Comment