থ্রি-ডি কেক তৈরি করে প্রশংসিত হচ্ছেন কাশ্মীরি’স স্টুডিও-র কাশ্মীরি

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : কাশ্মীরি সুলতানা নিজের নামে উদ্যোগের নাম দিয়েছেন কাশ্মীরিস স্টুডিও । যেহেতু কাস্টমাইজ কেক তৈরি হয় ছবির মতন করে এবং থ্রি ডি কেক তৈরি হয় তাই নিজের নামের সাথে স্টুডিও যুক্ত করলেন।

১২ থেকে ১৫ কেজিতে এইসব কেক তৈরি করেন , একেবারে ফুল মডেল কেক তৈরি করতে বেশ সময় লাগে, প্রায় ১৬ থেকে ২০ ঘন্টা সময় লাগে। যেমন , তালগাছের সারি থাকবে , রাস্তা থাকবে , মঞ্চ এবং নেতা আর জনগনের মডেল কেকের মাধ্যমে ফুটিয়ে তোলার অভিজ্ঞতা গল্পে গল্পে জানালেন কাশ্মীরি ।

কিভাবে শুরু করলেন আপনি এমন প্রশ্নে জানালেন তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুড এন্ড নিউট্রিশন বিভাগের ছাত্রী ছিলেন,পরে ফুড এন্ড বেভারেজ এর উপর শেফ কোর্স করেন, তিনি পেশাগত ট্রেইনার হিসেবে আছেন । বেকিং এ উনার দক্ষতা দেখে একজন ছাত্রী কেক বানানোর উপর ফেইসবুক পেইজ খুলতে উৎসাহিত করেন ।

Techshohor Youtube

২০১৫ থেকে কাজ করছেন কাশ্মীরি । ঢাকা মহিলা পলিটেকনিক কলেজ সহ আরও কিছু প্রতিষ্ঠানে তিনি ট্রেইনার হিসেবে আছেন।

যদিও আগ্রহ ছিল শেফ হিসেবে কাজ করবেন কিন্তু সামাজিক , পারিবারিক প্রেক্ষাপট বিবেচনা করে পেশা হিসেবে নিজেকে উদ্যোক্তা হিসেবে দেখতে চাইলেন।

৮ হাজার টাকা নিয়ে শুরু করেছিলেন বেকিং মাস্টার কাশ্মীরি । এখন পর্যন্ত ২ লাখ ইনভেস্ট করেছেন কাশ্মীরি সুলতানা। যেহেতু কাস্টমাইজ কাজ করেন তাই একেক মাসে একেক রকম অর্ডার পান , গড়ে ৩০ হাজার থাকে প্রতি মাসে ।

থিম ওয়ার্ক , ছোট কেক বানাতে এক রকম কিন্তু থি ডি মডেল কেক নিয়ে কাজ করতে গিয়ে বিশাল সাইজের কেক বানাতে হয় এবং ডেলিভারি করতে গিয়ে অনেক সমস্যা হয় ।

এইক্ষেত্রে রেগুলার কেক নরমাল ডেলিভারিতে দেন , কাস্টমাইজ কেক অনেক কাস্টমার উনার কাছ থেকে নিয়ে যান আর যারা নিতে পারবেন না তাদেরকে কাশ্মীরি নিজেই ডেলিভারি দেন । বেশ যত্ন নিয়ে ডেলিভারি দিতে হয় , বিশাল সাইজের কেক যাতে কোন রকম ক্ষতিগ্রস্থ না হয় সেই বিষয়ে সতর্ক থাকতে হয় । মডেল কেক আলাদা করে নিয়ে অনেক সময় নিজেই গিয়ে সেট করে দেন ।

ক্লায়েন্ট আসলে কেমন চাইছে , কি ধরনের ডিজাইন , ফোনে বিস্তারিত জেনে নিয়ে কাজ করেন কাশ্মীরি । শখের বশে শুরু করলেও এখন হয়ে গেছে পেশা ।

২০১৯ থেকে উই গ্রুপের সাথে আছেন , এখান থেকে কাস্টমার পাবার সাথে সাথে আত্মীয় , বন্ধু বান্ধব এবং এক ক্রেতা থেকে অন্য ক্রেতা পাচ্ছেন কাশ্মীরি সুলতানা । জেনে নিন থিম বেইজড বেকিং এর গল্প ।



[ad_2]

Source link

Leave a Comment