বেজোসের সাবেক স্ত্রী ম্যাককিনজে আবারো ডিভোর্সে

[ad_1]

ড্যান জুয়েট এবং ম্যাককিনজে স্কট

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: বিয়ের একবছর না পেরুতেই বিচ্ছেদের তোরজোড় শুরু করেছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাককিনজে স্কট। বিবাহ বিচ্ছেদের আবেদন জানিয়ে ওয়াশিংটন স্টেটের কিং কাউন্টি সুপেরিয়র কোর্টে সম্প্রতি একটি পিটিশন দায়ের করেছেন ৫২ বছর বয়সী স্কট। গত বছর ক্যালিফোর্নিয়ায় ড্যান জুয়েটের সঙ্গে বিবাহিত জীবন শুরু করেছিলেন স্কট।

জুয়েট পেনিসেলভেনিয়ায় হ্যারিটন হাই স্কুলে রসায়নের শিক্ষক হিসেবে ২০০৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। এই স্কুলেই স্কটের সঙ্গে তার পরিচয় হয়।

জেফ বেজোসের সঙ্গে চারজন সন্তান রয়েছে স্কটের। বিশ্বের মধ্যে অন্যতম সম্পদশালী নারী স্কট; বুধবার বিকাল পর্যন্ত তার নিট সম্পদের মূল্যমান ছিলো ২৮ দশমিক ৯ বিলিয়ন ডলার।

Techshohor Youtube

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, আদালতে দায়ের করা বিবাহ বিচ্ছেদের পিটিশন নিয়ে লড়বেন না জুয়েট। এছাড়া বিচ্ছেদ চুক্তির অংশ হিসেবে সম্পত্তি বন্টন নিয়ে যে সমঝোতা হয়েছে তা প্রকাশ করা হয় নি। তবে এই সাবেক দম্পতি একটি বিচ্ছেদ চুক্তি ব্যবহার করেছেন যেখানে সাধারনত দম্পতিরা বৈবাহিক সম্পত্তির বিষয়ে সিদ্ধান্তসহ বিচ্ছেদের বিভিন্ন শর্তাবলী সম্পর্কে ঐক্যমতে পৌঁছায়।

এদিকে বেজোসের সঙ্গে ডিভোর্সের পরই নিজের বিশাল সম্পদ ক্রমান্বয়ে দান করে দেয়াই অন্যতম লক্ষ্য বলে জানান স্কট। এ মাসের শুরুতে ৫৫ মিলিয়ন ডলার মূল্যমানের ব্রেভারলি হিলস এস্টেট অলাভজনক সংস্থা ক্যালিফোর্নিয়া কমিউনিটি ফাউন্ডেশনকে দান করে দেন। মার্চে হ্যাবিটট্যাট ফর হিউমিনিটিকে ৪৩৬ মিলিয়ন ডলার দান করেন স্কট। বিশ্বে বৈষ্যমের বিরুদ্ধে লড়াই করার জন্য অনুদানপ্রাপ্ত ২৮৬টি সংস্থার কাছে দান করেছেন স্কট। ২০২০ সালের ডিসেম্বরে কোভিড-১৯ মহামারীরর সময়ে ত্রানসহ যুক্তরাষ্ট্রে দান করেন ৪ দশমিক ২ বিলিয়ন ডলার।

ইন্টারনেট/আরএপি



[ad_2]

Source link

Leave a Comment