দেশে কারখানা করছে সনি, শুরুতে টিভি উৎপাদন

[ad_1]

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বখ্যাত জাপানের সনি করপোরেশনের নাম কে না জানে। সনির টিভি, ক্যামেরা, মোবাইল ফোনসহ অসংখ্য প্রযুক্তি পণ্যের সমাহার বিশ্বের ঘরে ঘরে।

এবার এই সনির কারখানা হবে বাংলাদেশে। দেশের অন্যতম প্রযুক্তি ব্যবসায় প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের সঙ্গে যৌথভাবে এই কারখানা হবে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে।

স্মার্ট টেকনোলজিসের এমডি মোহাম্মদ জহিরুল ইসলাম টেকশহর ডটকমকে বলেন, ২০২৩ সালের মধ্যেই তারা চেষ্টা করবেন কারখানা নির্মাণের কাজ শেষ করতে। শুরুতে সনির টেলিভিশন প্রস্তুত হবে এখানে।

Techshohor Youtube

বর্তমানে বাংলাদেশে সনির প্রাতিষ্ঠানিক পরিবেশক স্মার্ট টেকনোলজিস। বুধবার দেশে সনির নতুন টিভি ‘ব্রাভিয়া কে সিরিজ’ এর উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করে স্মার্ট। এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি এবং সনি সাউথ-ইস্ট এশিয়া আরএমডিসি প্রেসিডেন্ট আতসুশি এন্দো ।

ওই অনুষ্ঠানে জাপান রাষ্ট্রদূত বলেন, আগামী বছর বাংলাদেশে জাপানের সনি কোম্পানির কারখানা চালু হতে যাচ্ছে, এটা দারুণ সংবাদ। বাংলাদেশে মানুষের ক্রয় ক্ষমতা বাড়তে থাকায় নতুন একটি ভোক্তা শ্রেণি তৈরি হয়েছে।

আতসুশি এন্দোও জানালেন বাংলাদেশে সনির কারখানা নির্মাণের কথা। মোহাম্মদ জহিরুল ইসলামও তার বক্তব্যে দ্রুতই কারখানা নির্মাণ শেষ করে স্থানীয় উৎপাদনে যাওযার কথা জানান।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, বিশেষ অতিথির বক্তব্য দেন, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক শফিকুল ইসলাম এবং স্মার্ট টেকনোলজিসের চেয়ারম্যান মোহাম্মদ মাজহারুল ইসলাম।

২০২১ সালের ২৬ নভেম্বর বাংলাদেশে সনির পণ্য এবং অন্যান্য পরিষেবা বিক্রি করতে প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে চুক্তিবদ্ধ হয় স্মার্ট টেকনোলোজিস। প্রতিষ্ঠানটি বর্তমানে বিশ্বের প্রায় ৮৫টি ব্র্যান্ডের তথ্যপ্রযুক্তি পণ্য বাজারজাত করছে।



[ad_2]

Source link

Leave a Comment