পড়াশুনায় পিছিয়ে পড়েও উদ্যোগ এগিয়ে নিচ্ছেন ছন্দার পন্য’র শাহিনা

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ছন্দার পণ্য-র স্বত্বাধিকারী  শাহিনা সুলতানা পড়াশুনায় পিছিয়ে পড়েও মায়ের শেখানো রান্না দিয়েই এগিয়ে চলছেন । কিন্তু কি করে এগুচ্ছেন আর কি কি পণ্য নিয়ে তিনি কাজ করছেন সেই গল্প বলছিলেন দৃঢ় কন্ঠে ।

নরসিংদীর মেয়ে ছন্দার উদ্যোগে বিভিন্ন রকমের পণ্য , নানা রকম ঐতিহ্যবাহী পিঠা , আচার , ড্রেস আছে । দেড় বছর আগে কেন সিদ্ধান্ত নিয়েছেন এমন প্রশ্নে মুচকি হেসে জবাব দিলেন তিনি । উচ্চ মাধ্যমিক পাস করার আগেই বিয়ে হয়ে যায় তাই সনদ ছাড়া কি কাজ করা যায় ভাবতে ভাবতেই ঘরে বসে কাজ করার মনস্থির করেন । উদ্যোগের নাম দেন শাহিনার একমাত্র ছেলে , একাধিক পণ্য নিয়ে কাজ করবেন তাই ছন্দার পণ্য নামটি যুতসই মনে হল তাঁর ।

মা চাচীদের কাছ থেকে শেখা পিঠা বানিয়ে তিনি পাঠাচ্ছেন দেশে ও দেশের বাইরে । জানালেন , নিজের সন্তানদের জন্য যেমন পণ্য তৈরি করেন তেমনি সকলের জন্য খাটি পণ্য নিয়ে কাজ করছেন তিনি । নকশি পিঠা তাঁর মুল আইটেম , আছে রুটি আর ফুলকো পরোটা । ক্রেতাদের পাঠানো ভিডিও , মতামত তাঁকে উদ্দীপ্ত করে ।

Techshohor Youtube

কোন সনদ নাই , যোগ্যতা নাই , তুমি কি করবা ইত্যাদি শুনে শুনে তারপর পরিকল্পনা করেছেন ছন্দা । যারা নিরুৎসাহিত করেছে তারা এখন তাঁর এগিয়ে চলা দেখে ভাল মতামত দেয় । শিক্ষাগত যোগ্যতা নাই , কোর্স করা নাই , কি করে কাজ করবে ? এসব ভেবে অবশেষে আল্লাহ ভরসা বলেই কাজ শুরু করেন তিনি ।

নিজের একটা সুপার শপ করতে চান শাহিনা । পিঠা , আচার , তেল , ড্রেস নিয়ে তাঁর এই সুপার শপে কেবল তাঁর পণ্যই থাকবে ।সুপার শপে কাজ দিতে চান মেয়েদের , যোগ্যতা নাই এমন মেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে চান ছন্দা ।



[ad_2]

Source link

Leave a Comment