বাজারে টেকনোর পোভা ৪ সিরিজের নতুন ফোন

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন ব্র্যান্ড টেকনো বাংলাদেশের ক্রেতাদের জন্য স্মার্টফোন পোভা ৪ সিরিজের দুই সংস্করণ ‘পোভা ৪’ এবং ‘পোভা ৪ প্রো’ পাশাপাশি ‘পোভা নিও২’ উম্মোচন করেছে। রাজধানীর পাঁচতারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে বৃহস্পতিবার সন্ধ্যায় এই উন্মোচন অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক, সিওও শ্যামল কুমার সাহা, মার্কেটিং বিভাগের প্রধান মো. আসাদুজ্জামান, হেড অব বিজনেস ইউনিট সাইফুর রহমান খান, টেকনো ব্র্যান্ড অ্যাম্বাসেডর মেহজাবিন চৌধুরী, ইউটিউবার রাবা খান সহ টেকনো বাংলাদেশের ঊধ্বর্তন কর্মকর্তা, টেক রিভিউয়ার, গেমার, চ্যানেল পার্টনার ও গণমাধ্যম কর্মীরা।

রেজওয়ানুল হক বলেন, টেকনো গ্লোবাল ব্র্যান্ড হলেও স্থানীয় চাহিদাকে গুরুত্ব দিয়েই পোভা ৪ সিরিজ উম্মোচন করা হলো। প্রযুক্তিপ্রেমীদের প্রয়োজনীয় সকল সুবিধা প্রদানের লক্ষ্যে শক্তিশালী ও সবোর্চ্চ ক্ষমতার ‘পোভা ৪’ সিরিজ বাংলাদেশের গ্রাহকদের জন্য নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। হাইএন্ডের এই গেমিং স্মার্টফোনগুলো টেকনো লাভার ও ভোক্তাদের দীর্ঘদিনের দাবি পূরণ করতে সক্ষম হবে।

Techshohor Youtube

স্মার্টফোন সিরিজ পোভার নতুন স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম ‘পোভা ৪ প্রো’। যা শক্তিশালী হেলিও জি৯৯ ৬এনএম প্রসেসর দিয়ে তৈরি। এর ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের মেগা ব্যাটারিটি চার্জ করার জন্য রয়েছে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ব্যবস্থা। উন্নত চার্জিং সিস্টেমে ব্যাটারি মাত্র ১৩ মিনিটে ২০% চার্জ হবে। সে সঙ্গে আছে ১০ ওয়াটের রিভার্স চার্জিং সুবিধা ফোনটিকে গেমার ও ব্যস্ত ব্যবহারকারীদের জন্য পোর্টেবল পাওয়ার হাউস হিসেবে এক টানা ১০ ঘণ্টা গেমিং ও সারাদিন নির্বিঘ্নে চালানোর গ্যারান্টি ।

পোভা ৪ প্রোতে ৬.৬৬ ইঞ্চি এফএইচডি , ৯০ হার্জের রিফ্রেশ রেটের এমোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। ফলে সিনেমা দেখা এবং গেম খেলোয়ারদের দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেবে। এতে অক্টাকোর সিপিইউ এবং হাইপার ইঞ্জিন ২.০ যুক্ত করা হয়েছে। পোভা ৪ প্রোতে ব্যবহৃত র‌্যামের ক্ষমতা বাড়িয়ে ২৫৬জিবি ও ৮জিবি করা হয়েছে। সে সঙ্গে এতে আলাদা যুক্ত করা ফাইভজিবির অতিরিক্ত র‍্যাম স্মার্টফোনটির গতি বহুগুণে বাড়িয়ে দেবে। নতুন এই স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে একসঙ্গে ২০টি অ্যাপ সক্রিয় থাকবে এবং ৬১ শতাংশ দ্রুততার সঙ্গে যেকোনো অ্যাপ চালু হবে। এছাড়া অ্যান্ড্রয়েড ১২ সমৃদ্ধ ‘পোভা ৪ প্রো’ ৫০ এমপি এআই ডুয়েল রেয়ার ক্যামেরা ছাড়াও আছে ডুয়েল ফ্ল্যাশ, ৮ এমপি ফ্রন্ট ক্যামেরা ইউথ ফ্ল্যাশ।

সাউন্ডের জন্য এতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) নয়েজ রিডাকশন, ডিটিএস অডিও টেকনোলজি এবং হাই-রেস সার্টিফিকেশনের পাশাপাশি জেড-অ্যাক্সিস লিনিয়ার মোটর, হার্ড জাইরোস্কোপ এবং প্রাণবন্ত ফোরডি ভাইব্রেশন ইফেক্টসহ উন্নত স্টেরিও ডুয়েল স্পিকার ব্যবহার করা হয়েছে।

এছাড়াও নতুন ফোনগুলোতে আগের মডেলগুলোর তুলনায় ২২% বড় ব্যাসের কুলিং টিউব যুক্ত করা হয়েছে এবং গেম লাভারদের জন্য রয়েছে এক্সট্রা অর্ডিনারি কিছু গেমিং ফিচার যা বাজারের অনেক গেমিং ফোন এই পাওয়া যায় না। নান্দনিক এবং নজরকাড়া নিখুঁত ডিজাইনের ফ্লোরাইট ব্লু রঙের এই স্মার্টফোনের দাম ২৬,৯৯০ টাকা।

এছাড়া পোভা ৪ সিরিজের আরো একটি সংস্করণ ‘পোভা ৪’ বাজারে এসেছে। হেলিও জি৯৯ ৬এনএম প্রসেসরের স্মার্টফোনটি ডিসপ্লে ৬.৮২ ইঞ্চি; ৯০ হার্জ এইচডি+ ডট-ইন স্ক্রিন। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাসহ ব্যাটারি ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার। রয়েছে ৫০ এমপি এআই ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ডুয়েল ফ্ল্যাশ। অ্যান্ড্রয়েড ১২ সমৃদ্ধ দুইটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং ক্রাওলাইট ব্লু রঙের ১২৮জিবি+৮জিবির মেমোরির স্মার্টফোনটির দাম ২১,৯৯০ টাকা (ভ্যাট যুক্ত হবে)।

পাশাপাশি পোভা সিরিজের ‘পোভা নিও২’ স্মার্টফোনটিও বাজারে এসেছে। এর ব্যাটারি ৭০০০ মিলিঅ্যাম্পিয়ার, রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। ৬.৮২ ইঞ্চি ৯০ হার্জ এইচডি+ ডট-ইন স্ক্রিন, হেলিও জি৮৫ গেমিং প্রসেসরের স্মার্টফোনে রয়েছে ১২৮জিবি+৬জিবির বিশাল মেমোরি। অ্যান্ড্রয়েড ১২ সমৃদ্ধ ‘পোভা নিও২’ স্মার্টফোনে ১৬ এমপি ডুয়েল রেয়ার ক্যামেরা ছাড়াও আছে ডুয়েল ফ্ল্যাশ ‘পোভা নিও২’ দুইটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং সাইবার ব্লু বাজারে পাওয়া যাচ্ছে। এর দাম ১৮,৯৯০ টাকা (ভ্যাট যুক্ত হবে)।

অনুষ্ঠানে দলীয় নৃত্য পরিবেশন করেন হৃদি শেখ, গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী কর্ণিয়া এবং অনুষ্ঠান উপস্থাপনা করেন রাফসান এবং সালমান মুক্তাদির।



[ad_2]

Source link

Leave a Comment