শিশুদের অধিকার নিশ্চিতে ন্যাশনাল প্ল্যাটফর্ম গড়া হবে – পলক

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিশুদের অধিকার নিশ্চিত করার বিষয়ে কেন্দ্র থেকে প্রান্তে সচেতনতা ছড়িয়ে দিতে একটি ন্যাশনাল প্লাটফর্ম গড়ে তোলা হবে। তিনি অনলাইন সামাজিক প্লাটফর্ম ব্যবহারে অভিজ্ঞ করে তোলার ওপরও গুরুত্বারোপ করেন।

প্রতিমন্ত্রী সোমবার বিকেলে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে সেভ দ্য চিল্ড্রেন আয়োজিত গার্লস টক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পলক বলেন, কন্যা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য ব্যক্তি,পরিবার, প্রতিষ্ঠান ও রাষ্ট্র কে শিক্ষার সুযোগ, স্বাস্থ্য সেবা, নিরাপত্তা ও মর্যাদা এ ৪টি বিষয় নিশ্চিত করতে হবে।

Techshohor Youtube

প্রতিমন্ত্রী উপস্থিত শিশুদের দাবি ও ইচ্ছার প্রতিফলন জাতীয় পর্যায়ে নিয়ে যেতে তাদেরকে জনতার সরকার প্লাটফর্মে সংযুক্ত হওয়ার আহ্বান জানান।

এছাড়াও দেশের ৩০০টি স্কুল অব ফিউচারে সেভ দ্য চিল্ড্রেন এর একটি করে ডেস্ক স্থাপনের প্রতিশ্রুতি দেন পলক। বক্তব্য শেষে মেয়েদের অধিকার সমুন্নত রাখার প্রতিশ্রুিতিতে তিনি সহ স্বাক্ষর করেন ১০ বিশিষ্ট ব্যক্তি।

এদের মধ্যে ছিলেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাইকমিশনার জাবেদ পাটেল, সুইডেন দূতাবাসের ডেপুটি হেড অব মিশন স্টিউসমেন, ইউ এন এফ পি এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ক্রিস্টিন ব্লু খুশ, সেভ দা চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনুভ্যান ম্যানন প্রমুখ।



[ad_2]

Source link

Leave a Comment