সুস্বাস্থ্যের লক্ষ্যে ডায়েট খাদ্যের যোগান দিচ্ছেন তানিরা’স ডায়েট ফুড-র জাহিন

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : নিজের প্রয়োজনে ডায়েট ফুড তৈরির পর, সকলের উপকারের লক্ষ্যে শুরু করেন অনলাইন উদ্যোগ তানিরা’স ডায়েট ফুড। যার স্বত্বাধিকারী জাহিন আক্তার।

ডায়েট ফুড নিয়ে কাজের প্ল্যান কেন এলো ? এমন প্রশ্ন শুনে হেসে দিলেন তিনি , বললেন, সবাই ফাস্টফুড, চাইনিজ ফুড নিয়ে কাজ করে আমি একটু ভিন্ন রকম কিছু করতে চাই । অবশ্য নিজের ও প্রয়োজন ছিল, তবে এখন সকলের প্রয়োজনে কাজ চালিয়ে যাচ্ছি । মুটিয়ে যাওয়া টা আমাদের অনেকের ই সমস্যা । ডায়াবেটিস , হাই প্রেশার ইত্যাদি তো আছেই । তাই লো কার্ব , লো ক্যালরি নিয়ে পুস্টিবিদেরা পরামর্শ দেন। তাই আমি গুগল থেকে পড়াশুনা করে বের করেছি কি কি করা যায় এমনটা বলছিলেন জাহিন আক্তার ।

গল্পে গল্পে তিনি বলছিলেন, উদ্যোগের পণ্য তানিরার মাল্টিগ্রেইন ফ্লাওয়ার এবং খেজুরের জেলি বেশ জনপ্রিয় হয়েছে । ডাক্তার এবং পুষ্টিবিদেরা পরামর্শ দেন, এখন সারাদেশে পাওয়া যায় মাল্টিগ্রেইন ফ্লাওয়ার । স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের কাছে খেজুরের জেলি খুব জনপ্রিয় হয়েছে।

Techshohor Youtube

যেহেতু নন ট্রেডিশনাল আইটেম তাই প্রতিযোগিতা কি কম পেয়েছেন ? এই প্রশ্নের জবাবে জানালেন প্রতিযোগিতা কম কিন্তু চ্যালেঞ্জ বেশি । মানুষকে বুঝাতে হচ্ছে , সবাই জানে আমার জিনিস ভাল কিন্তু ফাস্ট ফুডের মুখরোচক আমেজ থেকে বেরিয়ে আসতে হয় । আমার মাল্টিগ্রেইন ফ্লাওয়ারে লাল আটার স্বাদ পাবেন তাই গ্রাহকের গ্রহনযোগ্যতা অর্জন করতে অনেক চ্যালেঞ্জ ।

একজন ফ্যাশন ডিজাইনার থেকে সুইচ করে ২০২০ সালে তিনি শুরু করলেন ডায়েট ফুড । কাজ করতে গিয়ে সরকারি অনুমতি নেয়া , ট্রেড লাইসেন্স নেয়া ইত্যাদির জন্য তাঁকে বেশ সময় ক্ষেপন করে অপেক্ষা করতে হয়েছে । তাই জাহিন মনে করেন উদ্যোক্তা হতে হলে ধৈর্য ধারণ করতে হবে অনেক বেশি । হাল ছাড়া যাবে না ।

কথায় কথায় তিনি বলছিলেন তাঁর হার্বাল টি র কথা যাতে ৯০ ভাগ হার্ব আর বাকি ১০ ভাগ চা । দেশের সীমানা ছাড়িয়ে বিদেশে যাচ্ছে জাহিনের তানিরাস ডায়েট ফুড ।



[ad_2]

Source link

Leave a Comment