প্রতিনিয়ত প্রযুক্তির পরিবর্তন ইন্টারনেট ও টেলিযোগাযোগখাতের বড় চ্যালেঞ্জ – মোস্তাফা জব্বার

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর মালয়েশিয়া ভিত্তিক ই-ডটকো গ্রুপের সিইও মোহাম্মদ আদলান আহমদ বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে বাংলাদেশ সচিবালয়ে তার দপ্তরে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা মোবাইল টাওয়ার সম্প্রসারণসহ টেলিযোগাযোগখাতের অবকাঠামো সংক্রান্ত বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন।

মন্ত্রী বলেন, ইন্টারনেট ও টেলিযোগাযোগখাতের বড় চ‌্যালেঞ্জ হচ্ছে প্রতিনিয়ত প্রযুক্তির পরিবর্তন। এখাতের সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিত করতে আমরা এসএমপিসহ সময়োপযোগী নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করছি।

sheikh russel 2022

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় ইন্টারনেটসহ দেশের টেলিযোগাযোগখাতের টেকসই অবকাঠামো গড়ে তুলতে সরকার যুগান্তকারি কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, টেলিযোগাযোগখাত বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক খাত। বিনিয়োগের এই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে টেলিযোগাযোগ খাতের অবকাঠামো গড়ে তুলতে ইডটকো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

ভ্রাতৃপ্রতীম মালয়েশিয়ার মালিকানাধীন কোম্পানি ইডটকো্ মোবাইল টাওয়ার নির্মাণের পাশাপাশি টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণে অতীতের মতো আগামী দিনগুলোতেও ভূমিকা রাখবে। এ ব‌্যাপারে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানে মন্ত্রী আদলান আহমদকে আশ্বস্ত করেন।

মোহাম্মদ আদলান আহমদ বাংলাদেশে তার কোম্পানি মোবাইল টাওয়ার নির্মাণসহ টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণে ভূমিকা রাখবে বলে দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন। তিনি বাংলাদেশে ডিজিটাল অবকাঠামো সম্প্রসারণে সরকারের গৃহীত কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।



[ad_2]

Source link

Leave a Comment