গ্রহনযোগ্য পরিচয় তৈরি করে নিজেকে ভালো রাখার জন্য সানিয়া শুরু করেন অনলাইন উদ্যোগ

[ad_1]

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : স্বপ্ন ছিল ব্যাংকার হবেন , একাউন্টিং নিয়ে পড়েছেন সানিয়া । শিক্ষা প্রতিষ্ঠানের বারান্দায় দাঁড়িয়ে ব্যাংকারদের বহন করা গাড়িগুলো তাঁকে হাতছানি দিতো । কল্পনায় নিজেকে ওই বাসে ভাবতেন । কিন্তু হল না ওমন স্বপ্নের বাস্তবায়ন । তাই বলে হেরে যাবার পাত্রী নন তিনি , তাই গ্রহনযোগ্য পরিচয় তৈরি করে নিজেকে ভালো রাখার জন্য সানিয়া সুলতানা শুরু করেন অনলাইন উদ্যোগ আহফাম এন্ড আহিয়ান কালেকশন ।

জামালপুরের মেয়ে সানিয়া , পারিবারিকভাবে আম্মু , নানুর মাধ্যমে হাতের কাজের দক্ষতা অর্জন করেছেন শৈশব থেকেই । সেই দক্ষতাকে কাজে লাগিয়েছেন স্কুলে থাকাকালীন সময়ে । হয় বই নয় হাতের কাজ ।

কি কি পণ্য আছে আপনার কাছে ? এমন প্রশ্নে সানিয়া জানালেন , খাদিতে জামালপুরের হাতের কাজের ফিউশন, জামদানী, হাতের কাজের থ্রি পিস, হাতের কাজের যে কোন পণ্য যেমন – নকশী কাঁথা , থ্রি পিস , পাঞ্জাবি ইত্যাদি ।

Techshohor Youtube

রিপিট কাস্টমারের সংখ্যা বেশি বলে জানালেন তিনি এবং দেশের বাইরে পণ্য পাঠানোর আনন্দের কথা ও বললেন কথায় কথায়।

১০ হাজার ২০০ টাকা নিয়ে শুরু করেন সানিয়া । বড় সন্তানের নামে রাখা হয় আফহাম কালেকশন । ছোট সন্তানের জন্মের পর যুক্ত হয় আফহাম এন্ড আহিয়ান কালেকশন । এই শুরু করার গল্পটি কেমন ছিল ধীরে ধীরে বলছিলেন তিনি ।

উদ্যোগের বয়স ৫ বছর , চলার পথে ছিল অনেক উত্থান পতন। গতি ধীর হয়েছে কিন্তু থেমে যায় নি । দু হাত বাড়িয়ে ছিলেন বোন। লেখাপড়ার পাশাপাশি কিছুদিন ইংলিশ মিডিয়াম স্কুলে পড়িয়েছেন । কিন্তু এটা স্থায়ী নয়, স্থায়ী কিছু একটা করতে হবে । নিজের জন্য এমন কিছু করবেন যা পরিশ্রম এবং সততা দিয়ে অর্জন করবেন।

উদ্যোগের জন্য সময় বেছে নিতেন ফজরের নামাজের পর , বাচ্চাদের দুপুরে ঘুম পাড়িয়ে এবং রাত ১২ টার পর । এভাবে দুজন সন্তান লালন পালন করে তারপর নিজের উদ্যোগের জন্য সময় দিচ্ছেন সানিয়া।

৫ বছর পর নিজের উদ্যোগকে রাষ্ট্রীয়ভাবে টেক্স দিতে পারে , প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান হিসেবে দেখতে চান সানিয়া সুলতানা ।

এগিয়ে যাবার সময় ডানে বামে প্রচুর কথার বাণ এসেছে কিন্তু এগুলোকে গণনায় নেননি সানিয়া , এগিয়ে চলার প্রত্যয় দেখছেন দৃপ্ত পায়ে।



[ad_2]

Source link

Leave a Comment