টিকটকের দক্ষিণ এশিয়া পাবলিক পলিসি প্রধানের দায়িত্বে ফেরদৌস মোত্তাকিন

[ad_1]

ফেরদৌস মোত্তাকিন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রথমবারের মতো কোনো বাংলাদেশিকে দক্ষিণ এশিয়ার গভর্নমেন্ট রিলেশন ও পাবলিক পলিসি প্রধানের দায়িত্ব দিয়েছে টিকটক।

বিশ্বের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে বাংলাদেশি নাগরিক হিসেবে দক্ষিণ এশিয়া বিষয়ক পাবলিক পলিসি প্রধান হিসেবে ফেরদৌসই প্রথম বাংলাদেশি।

তথ্যপ্রযুক্তি প্রকৌশলী ও পাবিলক পলিসি বিশেষজ্ঞ ফেরদৌস মোত্তাকিন এর আগে টিকটকের বাংলাদেশ বিষয়ক গভর্ণমেন্ট অ্যান্ড পাবলিক রিলেশন ম্যানেজার ছিলেন। এরপর সম্প্রতি তিনি পদোন্নতি পান।

Techshohor Youtube

তিনি দায়িত্ব নেওয়ার পর টিকটক থেকে বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া অংশের ক্ষেত্রে টিকটক প্লাটফর্ম থেকে আপত্তিকর ভিডিও সরিয়ে নেওয়ার ক্ষেত্রে বড় পরিবর্তন দেখা গেছে। সম্প্রতি টিকটক বাংলাদেশের ব্যহারকারী হতে পোস্ট করা আপত্তিকর প্রায় ৫০ লাখ ভিডিও সরিয়ে নিয়েছে ।

তরুন প্রজন্মের জন্য এ প্লাটফরমের সঠিক ব্যবহার নিশ্চিত করতে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোর সরকারের সঙ্গেও নিবিড়ভাবে কাজ করছেন ফেরদৌস।

খাত সংশ্লিষ্টরা বলছেন, বাংলাদশী একজন নাগরিককে টিকটক, ফেসবুকের মতো প্রতিষ্ঠানে এ ধরনের দায়িত্ব দেওয়ার ফলে বাংলাদেশের সংস্কৃতি, জীবনযাত্রা, সামাজিক মূল্যবোধ সম্পর্কে প্লাটফর্মগুলো ভালো ধারণা পাবে।

কানাডার বিখ্যাত সিমন ফ্র্যাসার ইউনিভার্সিটি থেকে ইলেটিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর ডিগ্রি রয়েছে ফেরদৌস মোত্তাকিনের । দীর্ঘ কর্মজীবনে তিনি মোবাইল টেলিযোগাযোগ খাতের অপারেটর ও অন্যান্য সেবাদাতদা প্রতিষ্ঠানগুলোর বৈশ্বিক সংগঠন জিএসএমএ’তে টানা দশ বছর একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করেছেন। তারা আগে তিনি ইডটকো বাংলাদেশের হেড রেগুলেটরি অ্যাফেয়ার্স এবং হুয়াওয়ের ‘পিএমও প্রজেক্ট ম্যানেজার’ ছিলেন।



[ad_2]

Source link

Leave a Comment